ফরসেজ কি স্ক্যাম করবে এবং ফরসেজ কি হালাল নাকি হারাম জানুন

প্রিয় পাঠক আপনি হয়তো ফরসেজ এ ইনভেস্ট করার কথা ভাবছেন কিন্তু ফরসেজ কি স্ক্যাম করবে বা ফরসেজ কি হালাল নাকি হারাম এ বিষয় নিয়ে অনেক সংশয় রয়েছেন । আমাদের আজকের এই পোস্টটি ফরসেজ কি স্ক্যাম করবে নাকি থাকবে এই বিষয় নিয়ে এছাড়াও আপনি আরো জানতে পারবেন ফরসেজ কি হালাল নাকি হারাম।
ফরসেজ কি স্ক্যাম করবে
সেজন্য ফরসেজ কি স্ক্যাম করবে নাকি ভবিষ্যতে থাকবে এ ধরনের সংশয় দূর করতে এবং ফরসেজ কি হালাল নাকি হারাম সে সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টে না টেনে মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ফরসেজ কি স্ক্যাম করবে

বর্তমানে ফরসেজ ডট আইও একটি জনপ্রিয় ব্লক চেইন ডিসেন্ট এলাইজড সাইট। এবং ফরসেজ ডট আইও এর সাথে ইনভলভ মুল হোতা যারা রয়েছেন তারা দাবি করেন এই ফরসেজ ডট আইও ব্লক চেইন এর আন্ডারে সেজন্য এই সাইট আজীবনের জন্য কখনো বন্ধ হবে না। মূলত ফরসেজ এর মুল ইনকাম হয় রেফার করে। 

ফরসেজ ডট আইও এর নির্ধারিত অ্যাপস রয়েছে এবং এই অ্যাপসের মাঝখানে অনেকগুলো স্লট রয়েছে আপনি যতগুলো স্লট ইনভেস্টের মাধ্যমে ওপেন করবেন সেই স্লট থেকে আপনার বিনিয়োগকৃত স্লটের উপর ভিত্তি করে নির্দিষ্ট একটি অ্যামাউন্ট আপনি প্রতিনিয়ত পেতে থাকবেন । কিছু কিছু ক্ষেত্রে আছে আপনি স্লট ওপেন করার পরেও সেই স্লট থেকে কোন ভ্যালু পাবেন না।
তাই ফরসেজ ডট আইও তে অনেকে ইনভেস্ট করার চিন্তাভাবনা করছেন তাই ইনভেস্ট করা পূর্বে আপনাদের এই ফরসেজ ডট আইও সম্পর্কে রিসার্চ করে ভালো মতো জেনে নেওয়া উচিত যে ভবিষ্যতে এই সাইটটি থাকবে নাকি এটি স্ক্যাম করবে। তবে গুগলের অফিসিয়াল তথ্য মতে ফরসেজ ডট আইও আজীবনের জন্য কখনো বন্ধ হবে না এবং চলতেই থাকবে। 

তাই আপনি চাইলে নিশ্চিন্তে ফরসেজ ডট আইও তে ইনভেস্ট করতে পারেন। এরপরও যদি আপনার অনেক কনফিউশন থাকে তবে সে ক্ষেত্রে আপনি ফরসেজ ডট আইও সম্পর্কে আরো ভালোভাবে জেনে নিতে পারেন বিভিন্ন ধরনের এআই জেনারেটর দিয়ে বা বিভিন্ন ভিডিও প্ল্যাটফর্ম যেমন ইউটিউব থেকে আরও বিস্তারিত ভিডিও পেয়ে যাবেন।

ফরসেজ কি হালাল

বাংলাদেশে অনেক অনেক অনলাইন ইনকাম সাইট হয়েছে। তবে হালাল-হারামের দিকে চিন্তা করতে গেলে হালাল অনলাইন ইনকাম প্লাটফর্ম এর থেকে হারাম অনলাইন ইনকাম প্লাটফর্ম এর সংখ্যা অনেক বেশি । এবং হালাল অনলাইন ইনকাম সাইট থেকে হারাম অনলাইন ইনকাম সাইট এর ইনকাম অনেক বেশি হয়ে থাকে। 

এজন্য ফরসেজ ডট আইও এর প্লাটফর্মে আপনাদের ইনভেস্ট করার পূর্বে অনেকের মাথায় কিনতে হবে না আসতে পারে যে ফরসেজ কি হালাল নাকি হারাম। ফরসেজ ডট আইও এর ব্যবহারকারী এবং ফরসেজ এর সাথে সংযুক্ত প্রতিটি মানুষই বলে ফরসেজ হালাল। মূলত তারা জানে না যে আসলে ফরসে হালাল না হারাম। বর্তমান সময়ে বাংলাদেশের মানুষদের চিন্তাভাবনা এরকম হয়ে গেছে যে, 

যেখান থেকে অনেক বেশি ইনকাম শুরু হবে সেই সোর্স টি হালাল। এ ধরনের ভ্রান্ত এবং ভুল ধারনা অনেকেই পোষণ করে থাকেন। যারা ফর্সেজের মূল হোতা রয়েছে তারা বলেন ফরসেস হালাল ও না এবং হারামও না। তবে ইসলামিক দৃষ্টিকোণ থেকে দেখতে গেলে সব শেষ না মাখ্রুহ না হয়ে এর হারাম হওয়ার সম্ভাবনা বেশি।

Forsage এর মালিক কে

ফরসেজ ডট আইও এর নির্দিষ্ট কোন মালিকানা নেই এই সাইটটি মূলত ব্লক চেইন দ্বারা পরিচালিত হয়ে থাকে।এটি ব্লক চেইন পরিচালিত হওয়াই এটির কোন নির্দিষ্ট মালিক নেই।এখানে যে যত বেশি ইনভেস্ট করবে তার ইনকামটাও সেই ইনভেস্টের উপর নির্ভর করে হবে। তবে কিছু কিছু ক্ষেত্রে বেশি ইনভেস্ট করেও কাঙ্খিত ইনকামটা আসেনা। বর্তমানে জানা তথ্য অনুযায়ী ফরসেজ ডট আইও এর মালিক নেই এটি ব্লক চেইন দ্বারা পরিচালিত হয়ে থাকে।

এমএলএম কি?

এম এল এম মূলত একটি মাল্টিলেভেল মার্কেটিং প্রক্রিয়া। আপনাদের অনেকেরই মাথায় জিততে আসতে পারে এমএলএম বিজনেস কিভাবে চালিত হয়। এমএলএম বিজনেস এ আপনাকে প্রথমে কিছু টাকা ইনভেস্ট করে তাদের সাথে যুক্ত হতে হবে পরবর্তীতে আপনি যতগুলো রেফার করবেন কিংবা নিজের রেফার কোড দিয়ে যতগুলো ইনভেস্টর নিয়ে আসতে পারবেন। 
তাদের বিজনেসে সেখান থেকে আপনি কিছু কমিশন পাবেন। মূলত সরল সহজ মানুষদের জন্য এটি একটি বড় ফাদ। যদি আপনার এমএলএম সম্পর্কে অনেক ভালো ধারণা না থাকে এবং আপনি এমএলএম বিজনেস করতে চাচ্ছেন সে ক্ষেত্রে চেষ্টা করবেন 

এমএলএম সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিতে । বিভিন্ন ধরনের ভিডিও প্লাটফর্ম যেমন ইউটিউবে ফেইসবুক ইত্যাদিতে আপনি সার্চ দিলে অনেক অ্যাভেলেবেল ভিডিও পেয়ে যাবেন এ ধরনের এমএলএম বিজনেস এবং বিভিন্ন ধরনের ইনভেস্টিং সাইট সম্পর্কে।

ফরসেজ একাউন্ট খোলার নিয়ম

ফরসেজ ডট আইও তে অনেকে একাউন্ট করতে যাচ্ছেন কিন্তু একাউন্ট করতে পারছেন না ।এখানে অ্যাকাউন্ট খোলা জটিল কোন বিষয় নয়। ফরসেজ ডট আইও তে ইনভেস্ট করার জন্য প্রথমত আপনার নিজের ওয়ালেটে ১২ ডলার এর প্রয়োজন পড়বে। ট্রাস্ট ওয়ালেটে আপনার 12 ডলার রাখার প্রয়োজন পড়বে যা আপনার পুরোটাই ইনভেস্ট করে দিতে হবে। 

আপনার ট্রাস্ট ওয়ালেটে বিইউএসডিটি রাখতে হবে ১১ ডলার। এবং বিএনবি স্মার্ট চেইন 0. 012 বিএনবি রাখতে হবে। এরপর আপনি চলে যাবেন ট্রাস্ট ওয়ালেটের ব্রাউজারে এবং সেই সার্চ বারে গিয়ে ফরসেজ ডট আইও লিখে সার্চ দিবেন এবং সেখান থেকে সকল পারমিশন গ্যারান্টিড করে দেয়ার পরে। 

সবগুলো প্রসেস ফলো করার মাধ্যমে আপনি এই ডলার গুলো দিয়ে বিভিন্ন ধরনের স্লট ওপেন করতে পারবেন এক্স ট্রিপল এক্স এবং ট্রিপল এক্স ৪ ওপেন হয়ে যাওয়ার পর আপনার সেখান থেকে ইনকাম আসতে শুরু করবে কিছু কিছু ক্ষেত্রে আপনি টাকা নাও পেতে পারেন তবে রেফার করলে আপনি নিশ্চিত একটা কমিশন পাবেন। একাউন্ট খোলার জন্য আরো বিস্তারিত জানতে আপনি ইউটিউব এর সাহায্য নিতে পারেন।

Forsage কি

ফরসেজ ডট আইও মূলত বর্তমান সময়ের বিশ্বের কিছু কিছু দেশের মধ্যকার বহুল প্রচলিত প্রথম ডিসেষ্টলাইজ ইনকাম সাইট। ফরসেজ ডট আইও এর মাধ্যমে আপনি চাইলে নিজের সাথে থাকা ডিভাইস দিয়ে ইনভেস্টের মাধ্যমে এবং রেফার করার মাধ্যমে ঘরে বসেই বিশ্বের যে কোন প্রান্ত থেকে খুব সহজে ২০ হাজার ৩০ হাজার থেকে শুরু করে বিশ লক্ষ টাকা পর্যন্ত অনায়াসে ইনকাম করে ফেলতে পারেন।
ফরসেজ ডট আইও এই সাইটটি ব্লক চেইন দ্বারা পরিচালিত হওয়ায় খুব সহজেই মানুষ এখান থেকে ইনকাম করে ফেলতে পারছে এবং মানুষ নির্দ্বিধায় কোন ধরনের বিস্তারিত তথ্য না নিয়ে সেখানে ইনভেস্ট করে দিচ্ছেন।পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যে কেউ চাইলেই ফরসেজে এ কাজ শুরু করে দিতে পারছেন।

ফরসেজ থেকে ইনকাম

ফরসেজ ডট আইও এর নির্দিষ্ট কোন ইনকাম নেই বা নির্দিষ্ট কোন বেতন নেই। মূলত এই সাইটে আপনি যত ইনভেস্ট করবেন সময় দিবেন এবং যত কাজ করবেন সে অনুযায়ী আপনি ইনকাম করতে পারবেন। তবে আপনি চাইলে খুব সহজে রেফার করার মাধ্যমে কিংবা এই সাইটে অতিরিক্ত ইনভেস্ট করে তাদের স্লট গুলো ওপেন করার মাধ্যমে প্রতিনিয়ত খুব সহজে ঘরে বসে ইনকাম করতে পারবেন।

ফরসেজ কতদিন থাকবে

যারা ফরসেজ থেকে ইনকাম করার কথা ভাবছেন তারা অবশ্যই ইনভেস্ট করার আগে একটা জিনিস চিন্তা করেছেন যে ফরসেজ কতদিন থাকবে এই সাইটটিও অন্যান্য সাইটের মত স্ক্যাম করবে কিনা বা আপনাদের টাকা আত্মসাৎ করে নিয়ে চলে যাবে কিনা। অনেকেই আরো ভেবেছেন অন্যান্য ইনভেস্ট সাইটের মত রাতারাতি আপনাদের ওয়ালেট থেকে টাকা হারিয়ে যাবে কিনা ইত্যাদি নানান ধরনের চিন্তাভাবনা করেছেন ইনভেস্ট করার আগে কিংবা এখন ইনভেস্ট করার পরে।
ফরসেজ মূলত একটি ব্লক চেইন সাইট জন্য ফরসেজ এর আত্মসাৎ করার সম্ভাবনা অনেক কম। তাই আপনারা চাইলেই ফরসেজ ডট আইও এই সাইটটিতে নির্দ্বিধায় ইনভেস্ট করে দিতে পারেন। আর যদি আরও সংশয় থাকে তবে সেক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের ভিডিও প্ল্যাটফর্ম এর সাহায্য নিতে পারেন সেখানে আপনি আরো বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

শেষ কিছু কথা

আশা করছি আমাদের এই পুরো ব্লগ পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। এবং আপনি এই পোস্টটি থেকে অনেক অজানা তথ্য জানতে পেরেছেন যা আপনার ফরসেজ এর সম্পর্কের ধারণা পাল্টিয়ে দিয়েছে কিংবা আপনি ফরসেজ সম্পর্কে নতুন কিছু জানতে পেরেছেন। 

উপরে উল্লেখিত তথ্যগুলো প্রতিটি এনালাইজ করে লেখা সুতরাং ভুল হওয়ার সম্ভাবনা অনেক কম তবে কোন ধরনের তথ্য ভুল দিয়ে ফেললে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এছাড়াও আপনি আরো অন্যান্য অজানা তথ্য জানতে এবং প্রতিনিয়ত আমাদের সাথে যুক্ত থাকতে আমাদের গুগল নিউজে ফলো করুন গুগল নিউজ লিংক
Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous April 15, 2024 at 12:03 AM

    মাসুদ

  • Anonymous
    Anonymous April 15, 2024 at 12:04 AM

    ০১৯২২০৩১২৯৫

Add Comment
comment url